ভয়ঙ্কর পরমাণু ক্ষেপণাস্ত্র আনছে চীন; যুক্তরাষ্ট্রে আঘাত হানবে ৩০ মিনিটে

Arikulislam

চীন আজ মঙ্গলবার ভয়ঙ্কর পরমাণুবাহী নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে। চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির ৭০তম তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হবে। বলা হচ্ছে- ক্ষেপণাস্ত্রটি ৩০ মিনিটের মধ্যে চীন থেকে আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে পারবে।

আমেরিকার সঙ্গে চীনের যখন রাজনৈতিক, সামরিক এবং অর্থনৈতিক টানাপড়েন চরমে তখন এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করতে যাচ্ছে বেইজিং। চীনা গনমাধ্যমের খবর অনুযায়ী, আজ আনুষ্ঠানিকভাবে ডংফেং-৪১ নামের এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হতে পারে। চীনা কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হবে। এতে অংশ নেবে ১৫ হাজার সেনা, অন্তত ১৬০টি বিমান এবং ৫৮০টি সামরিক সরঞ্জাম। এ তথ্য জানিয়েছেন চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কাই ঝিচুন। তিনি গত সপ্তাহে জানিয়েছিলেন, কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর কুচকাওয়াজে নানা ধরনের নতুন অস্ত্র প্রদর্শন করা হবে তবে তিনি সেসময় ডংফেং-৪১’র কথা স্পষ্ট করেন নি।

চীনা গণমাধ্যম কিংবা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কেউই ডংফেং ক্ষেপণাস্ত্র সম্পর্কে বিস্তারিত জানান নি তবে ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ বলছে, এর পাল্লা ১৫ হাজার কিলোমিটার হতে পারে। এ তথ্য যদি সঠিক হয় তাহলে এটিই হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র। সূত্র : পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সৌদিতে আরও ভয়াবহ হামলার হুমকি ইয়েমেনের

ইয়েমেনের উপর সৌদি নেতৃত্বাধীন বাহিনীর আগ্রাসন বন্ধ না হলে অচিরেই দেশটির উপর আরও ভয়াবহ হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ নাসের আল-আতেফি। সোমবার এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী। প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী বিভিন্ন ফ্রন্টে আগ্রাসী সৌদি বাহিনীর বিরুদ্ধে যেসব অভিযান চালাচ্ছে […]

about

@Arikulislam Shakinb/Call:01987387798/@admin