ভুটানের জালে বাংলাদেশের এক হালি গোল

Arikulislam

প্রথমার্ধে জোড়া গোল করেন নাবিব নেওয়াজ জীবন। বিরতির পর একবার করে জালের দেখা পান বিপলু আহমেদ ও রবিউল হাসান। তাই ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ভুটানের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই ম্যাচের শুরুতেই বাংলাদেশকে এগিয়ে দেন নাবিব নেওয়াজ জীবন। ৩৯ মিনিটে আবারও গোলের দেখা পান ঢাকা আবাহনীর এই ফুটবলার। তবে এবারের গোলে বড় অবদান ছিল সাদউদ্দিনের। ডানদিকে থেকে ভুটানের ডি-বক্সে বল পাঠান সাদ। সতীর্থের পাঠানো ক্রস দুর্দান্ত শটে ঠিকানায় পাঠান জীবন।

আক্রমণে থাকা বাংলাদেশের সামনে প্রথমার্ধে আরো কয়েকটি সুযোগ আসে। তবে প্রতিপক্ষের গোল রক্ষকের বাধা এড়িয়ে ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ হয়।

প্রথমার্ধে দুর্দান্ত গতিতে ছুটতে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা ছন্দ হারায়। সেই সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় অতিথিরা।

ব্যবধান কমিয়ে বেশ কয়েকবার আক্রমণে আসে ভুটান। পাল্টা আক্রমণ চালায় বাংলাদেশও। অল্প কিছুক্ষণের মধ্যে কয়েকবার কর্নার থেকে সুযোগ সৃষ্টি করে স্বাগতিকরা। তবে প্রতিপক্ষের গোলরক্ষক বাংলাদেশের চেষ্টা বারবারই ব্যর্থ করে দেন।

অবশেষে ৭৪ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের বাধা ভাঙতে পারে বাংলাদেশ। প্রতিপক্ষের ডি-বক্সের জটলা থেকে দারুণ প্লেসিং শটে বাংলাদেশকে তৃতীয় গোল এনে দেন বিপলু আহমেদ। 

৮০ মিনিটে চতুর্থ গোলের দেখা পায় বাংলাদেশ। এবারের গোলের নায়ক রবিউল হাসান। তবে এই গোলটিতেও অবদান ছিল বিপলুর। ডি-বক্সের বাইরে থেকে বিপলুর বাড়ানো বল আলতো ছোঁয়া জালে ঠেলে দেন রবিউল।

আগামী ৩ অক্টোবর একই ভেন্যুতে দুই দল আরেকটি ম্যাচে লড়বে বাংলাদেশ-ভুটান।

ভুটানের বিপক্ষে গোল করার পর বাংলাদেশ জাতীয় দলের উদযাপন। ছবি : স্টার মেইল

২০২২ সালের কাতার বিশ্বকাপ এবং ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপকে সামনে রেখে এই মধ্যে জাতীয় দল প্রস্তুতি শুরু করে দিয়েছে। প্রধান কোচ জেমি ডের অধীনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন করেছে লাল-সবুজের দলের খেলোয়াড়রা।

আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোম ম্যাচে কাতারের বিপক্ষে খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর অ্যাওয়ে ম্যাচে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে জামাল-মামুনুলরা।

এএফসি ও ফিফা র্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান যথাক্রমে ৪১ ও ১৮৭। অপরদিকে ভুটানের অবস্থান যথাক্রমে ৩৯ ও ১৮৫তম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

Got Stuck? Try These Tips To Streamline Your Buy Green Coffee Beans

By working immediately with the producers, we’re capable of convey you the perfect selections obtainable to fill any roasters needs. Daglia, M., Tarsi, R., Papetti, A., Grisoli, P., Dacarro, C., Pruzzo, C., and Gazzani, G. Antiadhesive effect of inexperienced and roasted coffee on Streptococcus mutans’ adhesive properties on saliva-coated hydroxyapatite beads. Chem. […]

about

@Arikulislam Shakinb/Call:01987387798/@admin