ক্যাসিনোতে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে সীমান্তে সতর্কতা

Arikulislam

ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্তসহ পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে পালিয়ে যেতে পারেন আসামিরা। ফলে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা ও পুলিশ ইমিগ্রেশনে নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবির এ নজরদারি ও সতর্কতা চোখে পড়ে। ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম-ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাঁদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে সতর্কতার সঙ্গে। এ ছাড়া কেউ যেন একাধিক বা জাল পাসপোর্ট ব্যবহার করতে না পারেন, সে জন্য যাত্রীর ছবি তোলা ও হাতের ছাপ মিলিয়ে দেখা হচ্ছে।

ওসি মহসিন খান জানান, ঢাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) থেকে তাঁদের কাছে একটি নির্দেশনা এসেছে। যুবলীগের ইসমাইল চৌধুরী সম্রাট ও নেপালের ৯ নাগরিক যাতে কোনোভাবেই দেশত্যাগ করতে না পারেন, তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এ ছাড়া প্রতিদিন নতুন নতুন আরো নামের তালিকা আসছে বলেও জানান ওসি।

বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা ও ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, রাষ্ট্রীয় ঘোষিত অপরাধীরা যাতে কোনোভাবে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পালাতে না পারেন, সে জন্য সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব

রোহিঙ্গা সংকটকে আঞ্চলিক নিরাপত্তার হুমকি উল্লেখ করে জাতিসংঘে চার দফা প্রস্তাব পেশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকেলে জেনারেল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত এই অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য বারের মত এবারেও বাংলায় ভাষণ দেন। এ বছরের সাধারণ বিতর্কের বিষয়বস্তু হলো ‘দারিদ্র্য বিমোচন, মানসম্মত শিক্ষা, জলবায়ু কর্মসূচি এবং […]

about

@Arikulislam Shakinb/Call:01987387798/@admin