সরকার পুরো দেশকে জুয়ার আসর বানিয়েছে : মির্জা ফখরুল

Arikulislam
ময়মনসিংহে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান সরকার ক্যাসিনো ও মেগা প্রকল্পগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লুট করেছে। জুয়ার আসর বানিয়েছে পুরো দেশকে।’

আজ বৃহস্পতিবার ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের কৃষ্ণচূড়া চত্বরে আয়োজিত বিভাগীয় সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই সমাবেশের আয়োজন করা হয়। বার্তা সংস্থা ইউএনবি ওই তথ্য দিয়েছে।  

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘জুয়া ও ক্যাসিনোর চেয়েও অনেক বড় অপরাধ করেছেন আপনারা। এ দেশের মানুষের ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করেছেন। সংবিধানে যে অধিকার দেওয়া আছে মানুষকে সেই অধিকার থেকে বঞ্চিত করেছেন। এর জবাবদিহি একদিন করতে হবে আপনাদের।’

আওয়ামী লীগ সরকার গণতন্ত্র ও সংবিধানের কথা বললেও আসলে গণতন্ত্রকে ধ্বংস করার জন্য কাজ করছে দাবি করে তিনি বিএনপি নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে ‘জালেম সরকারকে’ হটিয়ে খালেদা জিয়াকে জেলখানা থেকে মুক্ত করে আনার আহ্বান জানান।

ময়মনসিংহ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলামসহ কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

ড. খন্দকার মোশাররফ বলেন, ‘মসজিদের নগরী ঢাকাকে বর্তমান সরকার জুয়া ও ক্যাসিনোর নগরীতে পরিণত করেছে।’ তাঁর মতে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আন্দোলনের মাধ্যমে জেলখানা থেকে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘বিএনপি যেখানেই সমাবেশ করছে সরকার সেখানেই বাধা দিচ্ছে।’ তিনি নেতা-কর্মীদের বলেন, ‘যেখানে বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।’ আন্দোলন সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার আহ্বান জানান তিনি।

সমাবেশে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হাইব্রিড-অনুপ্রবেশকারীরাই অবৈধ কাজের সঙ্গে জড়িত : আবদুর রহমান

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, ‘হাইব্রিড বা অনুপ্রবেশকারীরাই অবৈধ কাজের সঙ্গে জড়িত থাকে। যারা সমাজ ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের স্থান আওয়ামী লীগে হবে না।’ আজ মঙ্গলবার দুপুরে খুলনার হোটেল সিটি ইনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি আয়োজিত খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে এ কথা […]

You May Like

about

@Arikulislam Shakinb/Call:01987387798/@admin