‘টুক টুক’ বলায় সাংবাদিককে ধুয়ে দিলেন মিসবাহ

Arikulislam

ধীরগতির ব্যাটিং নিয়ে ক্যারিয়ারের পুরোটা সময়ই সমালোচিত ছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মিসবাহ উল হক। যার কারণে অনেকেই তাঁকে ‘টুক টুক মিসবাহ’ বলতেন। শুধু মিসবাহ কেন, ধীরগতির ব্যাটিংয়ের জন্য পুরো পাকিস্তানের দলের সঙ্গেও ‘টুক টুক’ নামটি জড়িত ছিল।

‘টুক টুক’ ব্যাটিংয়ের ক্যারিয়ারকে আরো আগেই বিদায় বলেছেন মিসবাহ। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার এত দিন পরও এই নাম থেকে মুক্তি পাননি তিনি। সম্প্রতি পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন মিসবাহ। দলটির কোচ হিসেবে তাঁর প্রথম পরীক্ষা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ। ঘরের মাঠে সিরিজটিকে সামনে রেখে গতকাল বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন নতুন কোচ।

সংবাদ সম্মেলনে ধীরগতির ব্যাটিং নিয়ে ‘টুক টুক’ প্রসঙ্গ তুলে আনেন এক সাংবাদিক। মিসবাহকে করা সাংবাদিকের প্রশ্ন ছিল এমন, ‘আপনি ব্যাটসম্যান হিসেবে হার্ড হিটিংয়ের চেয়ে টুক টুক করে খেলতেই বেশি পছন্দ করতেন। এখন প্রধান কোচ হিসেবে আপনি ব্যাটসম্যানদের কীভাবে খেলতে বলবেন? হার্ড হিটিং নাকি টুক টুক?’

জবাবে ওই সাংবাদিককে হাসির ছলে ধুয়ে দেন মিসবাহ। প্রসঙ্গটি উড়িয়ে দিয়ে তিনি উত্তর দেন, “আমার মনে হচ্ছে, এই প্রশ্নটায় আপনি টুক টুক শব্দের প্রতিই বেশি গুরুত্ব দিয়েছেন। মনে হয়, আপনি আজকে গাড়ি পাননি। অথবা কেউ হয়তো আপনাকে এখানে শিখিয়ে পাঠিয়েছে যে, ‘যাও এমন প্রশ্ন করে কোচের রাগ বাড়িয়ে দাও।’”

করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী কাল শুক্রবার থেকে পাকিস্তানে ক্রিকেট ফিরছে। ২০০৯ সালে পকিস্তানের লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে বহনকারী বাসকে কিছু বন্দুকধারী আক্রমণ করে। সেই সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় নিষিদ্ধ ছিল পাকিস্তানের হোম ভেন্যু। দীর্ঘ বিরতির পর ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে সাহায্য করে জিম্বাবুয়ে। আয়োজন করা হয় বিশ্ব একাদশের ম্যাচসহ পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। সেই ধারাবাহিকতায় পাকিস্তানে ক্রিকেট ফেরাতে এবার ছুটে গেছে লঙ্কানরা।

সফরে স্বাগতিকদের বিপক্ষে প্রথমে করাচিতে ওয়ানডে এরপর লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আগামীকাল থেকে শুরু হয়ে সফর চলবে ৯ অক্টোবর পর্যন্ত। আর এ বছরের শেষে গড়াবে টেস্ট সিরিজ।

সিরিজের সূচি :

২৭ সেপ্টেম্বর- প্রথম ওয়ানডে, করাচি

২৯ সেপ্টেম্বর- দ্বিতীয় ওয়ানডে, করাচি

২ অক্টোবর- তৃতীয় ওয়ানডে, করাচি

৫ অক্টোবর- প্রথম টি-টোয়েন্টি, লাহোর

৭ অক্টোবর- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর

৯ অক্টোবর- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রথম এল ক্লাসিকোর সূচি প্রকাশ

এল ক্লাসিকো! ফুটবল প্রেমীদের কাছে অনেক কাঙ্ক্ষিত একটি লড়াই। স্প্যানিশ লা লিগার প্রতি মৌসুমের সূচি প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই ক্যালেন্ডারে এই লড়াইয়ের তারিখে দাগ পড়ে যায়। ম্যাচটিকে ঘিরে কত অপেক্ষা, আনন্দ ও উত্তেজনাই না থাকে। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার পর সেই দিন ফুরিয়ে গেছে। তবুও এল ক্লাসিকো বলে […]

about

@Arikulislam Shakinb/Call:01987387798/@admin